Deshebideshe tv

করোনায় মারা গেছেন খ্যাতিমান নাট্যকার রত্নাকর

করোনায় মারা গেছেন খ্যাতিমান নাট্যকার রত্নাকর

মুম্বাই, ১৯ মে- করোনায় কাঁপছে বিশ্ব। লম্বা হচ্ছে করোনা রোগীর তালিকা। বাড়ছে মৃত্যুর মিছিল। এরই মধ্যে সারা পৃথিবীতে করোনায় আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ২৮ হাজার ৬৩৯ জন। সারা পৃথিবীতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ২০ হাজার ৯৬৪ জন। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ২৯২ জন। মারা গেছেন ৩ হাজার ১৬৯ জন।

ভারতীয় বেশ ক'জন তারকাও করোনায় আক্রান্ত হয়েছেন। এবার করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত মারাঠি নাট্যকার ও নাট্য ব্যক্তিত্ব রত্নাকর মাটকারি। গত সপ্তাহে তার করোনা ধরা পড়ে। রোববার রাতে মারা গেছেন তিনি। মৃত্যুর সময়ে তার বয়স হয়েছিল ৮১ বছর।

ভারতের সেভেন হিলস হাসপাতালের চিকিৎসক ডা. বি আদসুল জানান, করোনা ধরা পড়ার পর রত্নাকর মাটকারিকে ভিক্রোলির গোদরেজ হাসপাতালে রাখা হয়েছিল। সেখানেই মারা যান তিনি।

পঞ্চাশের দশকে মুম্বাইয়ের নাট্য জগতে পথচলা শুরু করেন তিনি। দীর্ঘ কর্মজীবনে মোট ৭০টি নাটক ও দুটি উপন্যাস লিখেছেন। এছাড়া শিশুদের জন্যও ২২টি নাটক লিখেছেন ও প্রবন্ধের তিনটি সংকলন করেছেন। লিখেছেন আত্মজীবনীও।

কাজের জন্য পেয়েছেন সাহিত্য আকাডেমি ও সঙ্গীত নাটক আকাডেমি পুরস্কার। তিনি রেখে গেছেন স্ত্রী প্রতিভা, মেয়ে সুপ্রিয়া বিনোদ ও পুত্র গণেশকে।

আর/০৮:১৪/১৯ মে