Deshebideshe tv

করোনায় সাড়ে ৮ কোটি টাকা দিলেন অ্যাঞ্জেলিনা জলি

করোনায় সাড়ে ৮ কোটি টাকা দিলেন অ্যাঞ্জেলিনা জলি

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সামাজিক সচেতনতা সৃষ্টিতে বিশ্ব জুড়ে সক্রিয় নানা অঙ্গনের তারকারা। ভিডিও বার্তার মাধ্যমে সতর্কবার্তা জানিয়েছেন অনেকেই। সেইসাথে এই প্রাণঘাতী ভাইরাস মোকাবেলায় অনেক তারকা-ই পাশে এসে দাঁড়িয়েছেন, সরকারকে দিচ্ছেন সহায়তা।

এবার করোনা আক্রান্ত বিশ্বে ক্ষুধার্ত শিশুদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য ৮ কোটি ৬০ লাখ টাকা সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জলি। জলির এই অনুদানে ঘোষণার পর টুম্ব রাইডারখ্যাত তারকা লারা ক্রাফট এক বিবৃতিতে জানান, করোনাভাইরাসের প্রকোপে বিশ্বব্যাপী প্রায় ১০০ কোটি শিশুর স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। ওদের একটা বড় অংশ স্কুলে যায় কেবল খাওয়ার লোভে। বিশ্বের কথা বাদই দিলাম। কেবল যুক্তরাষ্ট্রের ২ কোটি ২০ লাখ শিশু খাবারের জন্য স্কুলের ওপর নির্ভরশীল। অ্যাঞ্জেলিনা জোলি যে শিশুদের কথা বলছেন, ওদের খাওয়া এখন অনিশ্চিত। তাই তিনি যে অর্থ দান করবেন, তা ব্যয় হবে এই শিশুদের খাবারের উদ্দেশ্যে।

শুধু জলি-ই নয়, তার আগে সংগীত তারকা রিয়ান্না ৪৩ কোটি টাকা দান করেছেন একই উদ্দেশ্যে। হলিউড তারকা ব্লেক লাইভলি ও রায়ান রেনল্ডসও জলির সমপরিমাণ, অর্থাৎ ৮ কোটি ৬০ লাখ টাকা করে দান করেছেন আমেরিকা ও কানাডার ফুড ব্যাংকে। হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জলি পর্দায় যতটা সক্রিয়, পর্দার বাইরেও ততটাই সরব বিভিন্ন মানবতাবাদী কার্যক্রমে।

আর/০৮:১৪/২৮ মার্চ