Deshebideshe tv

অবশেষে অভিনয়ে অস্কার জিতলেন ব্র্যাড পিট

অবশেষে অভিনয়ে অস্কার জিতলেন ব্র্যাড পিট

প্রযোজক হিসেবে অস্কারের স্বাদ পেলেও অভিনেতা ব্র্যাড পিটের ‘আসল সাধনা’ এতদিন অধরা ছিল। ৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে বাংলাদেশ সময় সোমবার সকালে সেটি ধরা দিল। ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’ ছবিতে সাপোর্টিং অ্যাক্টর ক্যাটাগরিতে অস্কার জিতেছেন কিংবদন্তি এই অভিনেতা।

পিটকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে আল পাচিনো এবং জো পেসির সঙ্গে। এই দুজন অভিনয় করেছেন ‘দ্য আইরিশম্যান’ ছবিতে। পিটকে টেক্কা দিতে হয়েছে টম হ্যান্কস এবং অ্যান্থনি হপকিন্সের সঙ্গেও।

২০১৯ সালের জুলাই মাসের শেষদিকে মুক্তি পায় কুয়েন্টিন টারানটিনোর ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’ । দর্শকদের ১৯৬০-এর দশকে ফিরিয়ে নিয়ে গেছে ছবিটি। একটি পরিবারে ঘটে যাওয়া খুনের ঘটনা নিয়ে চিত্রনাট্য। পিটের সঙ্গে ছিলেন লিওনার্দো ডি ক্যাপ্রিও।

পুরস্কার হাতে নিয়ে ৫৬ বছর বয়সী পিট দারুণ একটি মজা করেন। মাইক্রোফোনে বলে ওঠেন, ‘আমাকে বলা হয়েছে ৪৫ সেকেন্ডের ভেতর শেষ করতে। চলতি সপ্তাহে সিনেটে জন বোল্টনকে দেওয়া সময়ের থেকে আমার সময় ৪৫ সেকেন্ড বেশি!’

পিট এই কথার ভেতর দিয়ে মূলত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন শুনানির উদাহরণ দিয়েছেন। আমেরিকার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে দিয়ে ডেমোক্র্যাটরা ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেওয়াতে চেয়েছিল। বোল্টন নিজেও হাজির হতে চেয়েছিলেন। কিন্তু রিপাবলিকান সিনেটররা তাকে কথা বলতে দেননি।

পিট এর আগে প্রোডিউসার হিসেবে অস্কার পান ‘১২ ইয়ারস আ স্লেভ’ ছবির জন্য।

আর/০৮:১৪/০৯ ফেব্রুয়ারি