Deshebideshe tv

জন্মদিনের খরচ মসজিদে দান করে দিলেন নায়িকা শাহনূর

জন্মদিনের খরচ মসজিদে দান করে দিলেন নায়িকা শাহনূর

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি- ঢাকাই সিনেমার একজন জনপ্রিয় নায়িকা শাহনূরে। যশোরের ক্যান্টমেন্টে একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম হয় তার। বাবা মায়ের ইচ্ছা ছিল শাহনুর বড় হয়ে অভিনেত্রী হবেন। তাই খুব ছোট বেলা থেকে নাচ-গানের হাতে খড়ি হয় তার মায়ের কাছ থেকে। ১৯৯৫ সালে টেলিভিশন ম্যাগাজিন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শাহনূর।

২০০০ সালে জিল্লুর রহমানের পরিচালনায় তার প্রথম ছবি ‘জিদ্দি সন্তান’ দিয়ে বড় পর্দায় আগমন ঘটে এই নায়িকার। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। আগামীকাল ১০ ফেব্রুয়ারি এই নায়িকার জন্মদিন। সাধারণত নায়িকাদের জন্মদিন মানেই জমকালো পার্টির আয়োজন, নাচ, গান, আড্ডা। কিন্তু এবার অন্যরকম আয়োজনে জন্মদিন পালন করতে যাচ্ছেন শাহনূর।

কীভাবে কাটবে নায়িকা শাহনূরের জন্মদিন? রোববার দুপুরে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে নিজের জন্মদিনের পরিকল্পনা জানিয়েছেন তিনি। শাহনূর লিখেছেন, ‘১০ ফেব্রুয়ারি, আমার জন্মদিন। পথশিশুদের সাথে আমি জন্মদিন পালন করব। ওদেরকে নতুন জামা-কাপড় দেবো কেক কাটবো। সারাদিন ওদের সাথে খেলাধুলা করবো।

এছাড়া কোরআন তেলাওয়াত, কোরআন খতম , মিলাদ দিব। আগে অনেক বড় বড় পার্টি করতাম জন্মদিনে। এবারে পার্টি করব না, কিন্তু পার্টি তে যে টাকা খরচ করতাম, সেটা মসজিদ নির্মাণের কাজে লাগাবো। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

১৯৯৯ সালে ‘ফাঁসির আদেশ’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে যাত্রা যাত্রা শুরু করেন শাহনূর। কিন্ত, চলচ্চিত্রটি মুক্তি পায়নি। ২০০০ সালে তার অভিনীত চলচ্চিত্র ‘জিদ্দি সন্তান’ মুক্তি পায়। যেটি ছিল তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। চলচ্চিত্রটিতে তিনি রুবেলের বিপরীতে অভিনয় করেছিলেন।

এরপর ২০০৩ সালে তিনি ‘সাহসী মানুষ চাই’ ও ‘কারাগার’ চলচ্চিত্রে অভিনয় করেন। ২০০৫ সালে তিনি ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। চলচ্চিত্রটি শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ইন্দুবালা।

আর/০৮:১৪/০৯ ফেব্রুয়ারি