Deshebideshe tv

মোদির বাসায় পুরো সিনেমা জগৎ

মোদির বাসায় পুরো সিনেমা জগৎ

নয়া দিল্লী, ২০ অক্টোবর- শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনেই দেখা গেলো পুরো বলিউড। এ দিন মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারত সরকারের উদ্যোগে ভারতে নানা কর্মসূচী পালন করা হয়। সেই কর্মসূচীর একটি হচ্ছে ‘চেঞ্জ উইথইন’। মোদির বাসভবনেই এর উদ্বোধন করা হয়। এতেই উপস্থিত হন বলিউডের আমির খান, শাহরুখ খান, কঙ্গনা রানাউয়াত, সোনম কাপুর, জ্যাকলিন ফার্নান্দেজ, একতা কাপুর, রাজকুমার রাও, রাজকুমার হিরানি, আনন্দ এল রাই, বনি কাপুর, কপিল শর্মাসহ অনেকেই।

অনুষ্ঠানটির উদ্ভোদকও ছিলেন মোদি। এ সময় গান্ধীর ভাবধারাকে সিনেমার মাধ্যমে মানুষের আরো কাছে পৌঁছে দেয়ার কথা বলেন মোদি। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে অভিনেতা আমির খান ভারতীয় গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দারুণ একটা সময় কাটালাম। তার ভাবনাগুলো শুনেও ভালো লাগলো। তিনি খুবই অনুপ্রেরণাদায়ক এবং আন্তরিক।

এমন আয়োজনে হাজির হয়ে নিজেকে সৌভাগ্যবান দাবী করে শাহরুখ খান বলেন, আমি মনে করি ভারত ও বিশ্বের সামনে মহাত্মা গান্ধীর আদর্শ আবারো তুলে ধরার সময় এসেছে। সিনেমা জগতের সঙ্গে যুক্ত মানুষরা এই বিষয়ে খুবই সচেতন। আমাদের কাজের মধ্যে দিয়ে বার্তা দেয়ার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। সবাইকে একত্রিত করার জন্য এটা দারুণ উদ্যোগ।

‘চেঞ্জ উইথইন নিয়ে টুইটারেও সরব দেখা গেছে মোদিকে। বৈঠক শেষে টুইটার মহাত্মা গান্ধীর আদর্শ ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে টুইটার পোস্টে মোদি লেখেন, জাতির জনকের জন্মদিন পালনের জন্য সবার থেকে পরামর্শ নেয়া জরুরি ছিল। এতে নতুন উদ্ভাবনী বা সৃজনশীল ভাবনা সামনে আসে। একই সঙ্গে দেশের শিল্প-সংস্কৃতিকে উন্নত করে। আশাকরি আমরা সবাই মিলে মহাত্মাজির বার্তা বিশ্বের দরবারে পৌঁছে দিতে পারব।

আর/০৮:১৪/২০ অক্টোবর