Deshebideshe tv

'জয় শ্রীরাম' ধ্বনি ভারতে আর্তনাদ তৈরি করছে : নুসরাত

'জয় শ্রীরাম' ধ্বনি ভারতে আর্তনাদ তৈরি করছে : নুসরাত

কলকাতা, ২৫ জুলাই- প্রথমবার সাংসদ হয়েছেন। তবে কেন্দ্রের সমালোচনায় সবসময় সরব হতে দেখা গেছে পশ্চিমবঙ্গ রাজ্যের বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহানকে। গতকাল বুধবার ফের ট্যুইট করে কেন্দ্রে মোদি সরকারের বিরুদ্ধে আওয়াজ তুললেন নুসরাত জাহান। এদিন, তিনি কবি ইকবালের কবিতা উদ্ধৃত করে বলেন, কোনো ধর্ম একে অপরের মধ্যে হিংসা ছড়ানো শেখায় না। এগুলো মানুষের মস্তিষ্কপ্রসূত।

ভারতের অখণ্ডতাকে ভাগ করার চেষ্টা হচ্ছে বলে তিনি উদ্বেগ প্রকাশ করেন নুসরাত। তিনি বলেন, যে ৪৯ জন বুদ্ধিজীবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে দেশের শান্তি শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, তারাই দেশের প্রকৃত ভালো চান। তাদেরতিনি  সমর্থন করেন বলেও এদিন জানান তৃণমূল সাংসদ।

তার মতে, 'জয় শ্রী রাম' ধ্বনি সারা ভারতে আর্তনাদ ছড়িয়ে দিচ্ছে। এই ধ্বনি মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে। এদিন গণপিটুনিতে অভিযুক্তদের কড়া ভাষায় আক্রমণ করেছেন তৃণমূল এই সাংসদ। তিনি বলেন, তথাকথিত গোরক্ষকরা খাবারের নামে, ধর্মের নামে বিভেদ তৈরি করে চলেছে। অথচ আশ্চর্যভাবে দেশের কেন্দ্র সরকার চুপ। সব দেখেও কোনো ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেই।

নুসরাতের দাবি, এই গোরক্ষকরা গরু পাচার, গোমাংস খাওয়ার নামে তাণ্ডব চালানো হচ্ছে গোটা ভারতে। এই সব গোরক্ষকরা আসলে জঙ্গি। যারা দেশের মধ্যে থেকে অশান্তি তৈরি করে চলেছে। এরা সবাই দেশের শত্রু। একযোগে এদের মোকাবিলা করতে হবে।

এমএ/ ০৯:১১/ ২৫ জুলাই