Deshebideshe tv

বিশ্বজুড়ে জনপ্রিয় ১০ বলিউড তারকা ও তাঁদের ছোট্টবেলার বিরল ছবি

বিশ্বজুড়ে জনপ্রিয় ১০ বলিউড তারকা ও তাঁদের ছোট্টবেলার বিরল ছবি

সিনেমার রঙিন পর্দায় তারকাদের অভিনয় আমাদেরকে মুগ্ধ করে। কখনো তাদের অভিনয়ে আমরা হাসি, কখনো বা কাঁদি। আবার কখনো ঘৃণায় মুখ কুঁচকাই। কিন্তু তাঁরাও কিন্তু আমাদের মতোই মানুষ। তাঁদেরও ছিল শৈশব-কৈশোর। আজকে আমরা বলিউডের কয়েকজন বিখ্যাত অভিনেতা-অভিনেতাদের শৈশবের ছবি নিয়ে হাজির হয়েছি। চলুন দেখেই আসা যাক, কেমন ছিলেন আমাদের প্রিয় অভিনেতা-অভিনেত্রীরা।

(১) বলিউডের শাহানশাহ খ্যাত ‘বিগ বি’ অমিতাভ বচনকে শিশু অবস্থায় কল্পনা করা বেশ কষ্টসাধ্য বৈকি। এ ফিচারের প্রচ্ছদের ছবিতে কিন্তু শিশু অমিতাভকেই দেখা যাচ্ছে। সাথে রয়েছেন তাঁর বাবা হারিভান্স রাই ও মা তেজি। অমিতাভের বাবা প্রথমে তাঁর ছেলের নাম রেখেছিলেন ‘ইনকিলাব’। পরে তাঁর এক কবি বন্ধুর পরামর্শে নাম পাল্টে রাখলেন ‘অমিতাভ’।

(২) এ ছবির মিষ্টি হাসি দেয়া মেয়েটিকে দেখুন। চিনতে পারছেন কি? মেয়েটি আর কেউ নয়, এক সময়ের বলিউডের সাড়া জাগানো অভিনেত্রী শ্রীদেবী। যিনি এখনো মিডিয়া জগতে আলোচনার কেন্দ্রবিন্দুতেই আছেন তাঁর অভিনয় প্রতিভা ও চির তারুণ্যের জন্য! শ্রীদেবী ভারতের তামিলনাড়ুতে জন্মগ্রহণ করেন ১৯৬৩ সালের ১৩ আগস্ট।

(৩) বলুন তো ছবির এই ছোট শিশুটি কে? বিশ্বের শীর্ষ প্রভাবশালী ব্যক্তিদের একজন ও বলিউডের ‘কিং খান’ বলে খ্যাত এ অভিনেতা বলিউডের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি। তিনি ১৯৬৫ সালের ২ নভেম্বর জন্মগ্রহণ করেন ভারতের নয়াদিল্লীর রাজেন্দ্র নগরে। তিনি নিজেকে ‘অর্ধেক হায়দ্রাবাদী-অর্ধেক পাঠান-অর্ধেক কাশ্মীরী’ বলে দাবি করেন। ইনি আর কেউ নন, ‘দ্য ডন’ শাহরুখ খান!

(৪) শাহরুখের সাথে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ মুভিটির কথা আসলেই চলে আসবে বলিউডের আরেক শক্তিমান অভিনেত্রী কাজলের কথাও। নিজের সময়ের অনেক অভিনেত্রী হারিয়ে গেলেও কাজল ‘কাভি খুশি কাভি গাম’ কিংবা ‘ফানা’র মতো দুর্দান্ত সব চলচ্চিত্রে অভিনয় করে এখনো জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। ছবিতে কাজলের সাথে তার মা অভিনেত্রী তনুজা ও বোন তানিশাকে দেখা যাচ্ছে।

(৫) কিউট এ হাসিটির অধিকারী শিশুটিই আজকের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। ১৯৬৫ সালের ১৪ মার্চ এ অভিনেতার পরিবার ও পূর্ব পুরুষরা ছিলেন রাজনীতি ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যুক্ত। আমির খান ভারতের স্বাধীনতা সংগ্রামী মাওলানা আবুল কালাম আজাদ ও ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডক্টর জাকির হোসেনের উত্তরসূরি।

(৬) ‘দ্য কাপুর গার্লস’ খ্যাত বলিউডের দুই জনপ্রিয় অভিনেত্রী কারিশমা কাপুর ও কারিনা কাপুর!

(৭) বলিউডের প্রভাবশালী তিন ‘খান’ এর আরেকজন... সালমান খান। ‘দাবাং’ খ্যাত এ তারকা ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর বাবা আফগানিস্তান থেকে এসে ভারতের ইন্দোরে বসবাস শুরু করেন।

(৮) বেশ, অল্টাইম ব্যাচেলর খ্যাত সালমান খান খুব সম্ভবত একজনের প্রেমেই হাবুডুবু খেয়েছিলেন। ছবির মেয়েটি ‘হবু বিশ্বসুন্দরী’ ও আজকের জনপ্রিয় বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। সাথে দেখা যাচ্ছে তার ভাই আদিত্যকে!

(৯) বলিউডের ‘মুন্না ভাই’ খ্যাত সঞ্জয় দত্ত মনে হয় ছোটকাল থেকেই খেলনা বন্দুক নিয়ে খেলতে পছন্দ করতেন। অন্তত বিরল এ ছবিটিতে সেটাই দেখা যাচ্ছে। Morning shows the day প্রবাদকে সত্য প্রমাণিত তিনি এখন কারাগারে!

(১০) ‘ওম শান্তি ওম’ দিয়ে বলিউডে পা রাখা পর্দা কাঁপানো অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে দেখা যাচ্ছে তার বাবা প্রকাশ পাড়ুকোনের সাথে। ১৯৮৬ সালে ডেনমার্কের কোপেন হেগেনে জন্ম নেন দীপিকা।